Home » ঝিনাইদহের মহেশপুরে ৪০টি স্বর্ণের বারসহ আটক ১

ঝিনাইদহের মহেশপুরে ৪০টি স্বর্ণের বারসহ আটক ১

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 446 ভিউ
Print Friendly, PDF & Email

 

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা থেকে ৪ কোটি ৫লাখ ৯৯হাজার ৪৭১ টাকা মূল্যের ৪ কেজি ৬৬৫.৫৪ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বারসহ ১ জন আসামীকে আটক করেছে বিজিবি।

আজ বুধবার (১৭ জানুয়ারি) ব্যাটালিয়ন (৫৮ বিজিবি)এর অধিনায়ক মাসুদ পারভেজ রানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, আজ সাড়ে আটটার দিকে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন চোরাকারবারীরা মাটিলা সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে গমন করবে। এই তথ্যের ভিত্তিতে অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের ৭ সদস্যের একটি বিশেষ টহল দল দুইভাবে বিভক্ত হয়ে অধিনায়ক এবং উপ-অধিনায়ক মেজর মাহমুদুল হাসান সীমান্ত পিলার ৫২/১৮-আর হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ওই এলাকার শহিদুল মন্ডলের বাঁশবাগানের মধ্যে দুইটি পৃথক স্থানে এ্যাম্বুশ নিয়ে বসে থাকে।

গোয়েন্দা তথ্যের বর্ণনা মোতাবেক আনুমানিক সাড়ে আটটার দিকে ২ জন চোরাকারবারী পায়ে হেটে সীমান্তের দিকে যাওয়ার সময় এ্যাম্বুশ দল তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা একটি সাদা কাপড়ের বেল্ট সাদৃশ্য বস্তু ভূট্টা ক্ষেতের মধ্যে ফেলে দিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি টহলদল তাদের পিছু ধাওয়া করে। চোরাকারবারীদের মধ্যে ১ জন ঘন কুয়াশার সুযোগ নিয়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায় এবং অপর ১ জন চোরাকারবারী একই উপজেলার মাটিলা বাগানপাড়া গ্রামের মোঃ হযরত আলীর ছেলে মোঃ রিমন হোসেন (২০)কে ১টি মোবাইলসহ আটক করতে সক্ষম হয়। চোরাকারবারীদের ফেলে দেওয়া সাদা কাপড়ের ভিতরে খাকী রং এর কস্টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৪ কেজি ৬৬৫.৫৪ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার জব্দ করে। আটকৃত স্বর্ণের বারের আনুমানিক মূল্য ৪কোটি ৫লাখ ৯৯হাজার ৪৭১ টাকা। স্বর্ণের বার শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য বহন ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। আটককৃত আসামীর বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ঝিনাইদহ ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আটককৃত স্বর্ণের বার এবং ১টি মোবাইলের সর্বমোট মূল্য চার কোটি ছয় লক্ষ ষোল হাজার নয়শত একাত্তর টাকা সিজার লিস্টে উল্লেখ করা হয়।

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন