Home » মেহেরপুর উপজেলা পরিষদ নির্বাচনে ১ জনের মনোনয়নপত্র বাতিল

মেহেরপুর উপজেলা পরিষদ নির্বাচনে ১ জনের মনোনয়নপত্র বাতিল

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 35 ভিউ
Print Friendly, PDF & Email

 

আসন্ন মেহেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বুধবার সকালের দিকে মেহেরপুর জেলা নির্বাচন অফিস মিলনায়তনে মনোনয়নপত্র বাছায়ের দিনে ব্যাংক/ ফাইন্যান্স কোম্পানি ব্যুরের ডাটাবেইজে সর্বশেষ রিপোর্টকৃত হালনাগাদ ঋণতথ্যের ভিত্তিতে চেয়ারম্যান প্রার্থী নিশান সাবেরের মনোনয়নপত্র বাতিল করা হয়। স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের ক্রেডিট কার্ডের ঋণ খেলাপির দায়ে নিশান সাবেরের মনোনয়নপত্র বাতিল হয় বলে জানা গেছে।

এবিষয়ে চেয়ারম্যান প্রার্থী নিশান সাবের বলেন, আমি ২০০৯ সাল থেকে ৩ বার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং ১ বার পৌরসভার মেয়র পদে নির্বাচন করেছি। আমার মনোনয়নের ক্ষেত্রে কোনো অভিযোগ কখনও আসেনি। এবারের উপজেলা পরিষদের নির্বাচনে আমি চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দাখিল করেছি। আজ ১৭ তারিখ যাচাই বাছাই কালে রিটানিং অফিসার আমার মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন ” ক্রেডিট কার্ড বকেয়া বা খেলাপি ” সংক্রান্ত কারণ উল্লেখ করে। আমি বলেছি আমার নামে কোনো ক্রেডিট কার্ড নেই তাই বকেয়া হওয়ার সুযোগ নেই। ঢাকায় অবস্থানকৃত আমার ছোটভাই স্ট্যান্ডাড চ্যাটারড ব্যাংকের গুলশান প্রধান কার্যালয় এবং কারওয়ান বাজারে অবস্থিত কালেকশন সেন্টারে গিয়ে নিশান সাবের নামে কোনো ক্রেডিট কার্ড ইস্যু কিংবা একাউন্টের তথ্য প্রাপ্ত হয়নি। আমি এ বিষয়ে সম্মানিত জেলা প্রশাসক মহোদয়ের নিকট আপিল দাখিল করে মনোনয়ন ফেরতের দাবী জানাবো। আশাকরি মনোনয়ন বৈধ হবে।

মেহেরপুর জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ ওয়ালীউল্লাহর সভাপতি্ত্বে মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয়। মেহেরপুর সদর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। বর্তমানে চেয়ারম্যান পদে সদর উপজেলায় ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় টিকে রইলো।

এরা হলো মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মান্নান, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহিন, মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনারুল ইসলাম এবং কৃষক লীগের নেতা মোঃ হাসেম আলী। এদিকে ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ আবুল হাসেম, এবং মোহাম্মদ শাহিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) লতিফন নেছা লতা, মেহেরপুর জেলা পরিষদের সাবেক সদস্য সামিউন বাশিরা পলি এবং, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রোমান আহমেদ। মনোনয়নপত্র বাছাইকালে অন্যদের মধ্যে সদর উপজেলা নির্বাচন অফিসার দোলন কান্তি চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন