Home » প্রায় ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রায় ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 31 ভিউ
Print Friendly, PDF & Email

 

প্রায় ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল করা হয়েছে। এছাড়াও কেউ যদি ভুয়া মুক্তিযোদ্ধাদের সুনির্দিষ্ট তথ্য দিতে পারে তাহলে সেই মুক্তিযোদ্ধার সনদও বাতিল করা হবে। বুধবার (১৭ এপ্রিল) সকালে মেহেরপুরের মুজিবনগর আম্রকাননে ঐতিহাসিক মুজিবনগর দিবসের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ কথা বলেন। এর আগে সকাল সাড়ে ৯ টায় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন মাননীয় মন্ত্রী, আওয়ামী লীগ নেতা ও মন্ত্রীপরিষদের সদস্যরা।

মুজিবনগরের উন্নয়নের বিষয়ে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের স্মৃতিকে অম্লান করে রাখার জন্য মুজিবনগরকে আন্তর্জাতিক মানের করার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে দ্রুততম সময়ের মধ্যে মুজিবনগর মুক্তিযুদ্ধের স্মৃতি কেন্দ্রের নির্মাণ কাজ শুরু হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দীন নাছিম, জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান (লিটন) ও ডাঃ সৈয়দা জাকিয়া নূর (লিপি) পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন।

এর পরে আম্রকাননে জাঁকজমকপূর্ণ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পুলিশ, বিজিবি, আনছার, বিএনসিসি ও ছাত্রছাত্রীদের একাধিক দল কুজকাওয়াজ প্রদর্শন করে। আজ সকাল ১০টায় শেখ হাসিনা মঞ্চে শুরু হয় বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত জনসভা অনুষ্ঠিত হয়।

জনসভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম এর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ।

আওয়ামী লীগের খুলনা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এঁর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জনপ্রশাসন মন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক হানিফ, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান (লিটন), ডাঃ সৈয়দা জাকিয়া নূর (লিপি)।

সন্ধ্যা সাড়ে ৬ টায় মুজিবনগর স্মৃতিকেন্দ্রের মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান, আতশবাজী ও লেজার শো অনুষ্ঠিত হবে।

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন