Home » মেহেরপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২ ব্যবসায়ীর জরিমানা

মেহেরপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২ ব্যবসায়ীর জরিমানা

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
নিজস্ব প্রতিবেদক 34 ভিউ
Print Friendly, PDF & Email

 

মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে বেকারী ও ফলের দোকানে ৩০ হাজার টাকা জরিমানা। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য পণ্য তৈরি, মিষ্টির মুল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, মোড়কীকরণ বিধি যথাযথভাবে না মানা, বিএসটিআইয়ের লাইসেন্স ব্যতীত পণ্যের গায়ে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করাসহ নানা অপরাধে অভিযোগ ২ প্রতিষ্ঠান মালিকের নিকট থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার দুপুরের দিকে মেহেরপুর শহরের বড় বাজার এলাকায় জোসনা বেকারী এবং মেসার্স আসিফ ফল ভান্ডারে এ অভিযান চালানো হয়। মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সরকারি পরিচালক সজল আহমেদের নেতৃত্বে মেহেরপুর শহরের বড় বাজার এলাকায় মেসার্স জোসনা বেকারিতে অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য পণ্য তৈরি, মিষ্টির মুল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার, মোড়কীকরণ বিধি যথাযথভাবে না মানা, বিএসটিআইয়ের লাইসেন্স ব্যতীত পণ্যের গায়ে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করাসহ নানা অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৪ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে এরপর মেসার্স আসিফ ফল ভান্ডার নামক প্রতিষ্ঠানে পুর্বে সতর্ক করা স্বত্তেও ফ্রিজে প্রচুর মেয়াদ উত্তীর্ণ চকলেট সংরক্ষণ করে বিক্রয়, মেয়াদ মুল্যবিহীন পণ্য বিক্রয় ও ফলের মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ও ৫১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং সবাইকে সতর্ক করা হয়।

পরে সবজি বাজার, মাছ-মাংস বাজার, চাউলের দোকান, ডাব ও ফলের দোকান তদারকি করা হয়। অভিযানে অন্যদের মধ্যে জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো: মোমিনুল হক, সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর তারিকুল ইসলাম সহ মেহেরপুর জেলা পুলিশের একটি দল সহযোগিতা করেন।

 

 

 

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.