Home » চুয়াডাঙ্গার দর্শনার ঠাকুরপুর সীমান্তে ১৪শ ভরি ভারতীয় রুপাসহ মটরসাইকেল উদ্ধার

চুয়াডাঙ্গার দর্শনার ঠাকুরপুর সীমান্তে ১৪শ ভরি ভারতীয় রুপাসহ মটরসাইকেল উদ্ধার

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 165 ভিউ
Print Friendly, PDF & Email

 

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ

চুয়াডাঙ্গার দর্শনার ঠাকুরপুর সীমান্তে  ভারতীয় চান্দি রুপার ১হাজার ৩শ৯৭ ভরি চালান বিজিবির হাতে ধরা পড়েছে।

শনিবার সকাল ৭ টায় ঠাকুরপুর বিওপির কদমতলা সীমান্তের ওপার  থেকে এসব ভারতীয় চান্দি রূপা বাংলাদেশে প্রবেশ করলে তা উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আরও জানান,গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, দর্শনা থানার ঠাকুরপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ ভারতীয় রূপা চোরাচালান হবে। খবর পেয়ে ঠাকুরপুর বিওপি’র টহল কমান্ডার হাবিলদার শওকত আলী সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত মেইন পিলার ৮৯ হতে আনুমানিক দেড় কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে ঠাকুরপুর কদমতলা বাজার মোড় পাঁকা রাস্তার পাশে অবস্থান করে।

সকাল ৭টার দিকে কদমতলা এলাকার সীমান্ত শূন্য লাইনের রাস্তা দিয়ে কার্পাসডাঙ্গার দিকে অজ্ঞাত এক ব্যক্তিকে মোটরসাইকেলযোগে যেতে দেখলে টহলদল তাকে ধাওয়া করে। তখন ওই অজ্ঞাত ব্যক্তি টহলদলের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেলটি ফেলে দৌড়ে মাঠের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে মোটরসাইকেলটি জব্দ করে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। উদ্ধার করা ব্যাগের ভিতরে স্কচটেপ দিয়ে মোড়ানো পলিথিনের ব্যাগের ভিতর থেকে ১৬ কেজি ৩শ গ্রাম বা ১৩৯৭.৪৬ ভরি ওজনের ভারতীয় চান্দি রুপা জব্দ করে। পরে সেখান থেকে ০১টি মোটরসাইকেল জব্দ করতে সক্ষম হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

এ ব্যাপারে হাবিলদার শওকত আলী বাদী হয়ে দর্শনা থানায় মামলা এবং উদ্ধার ভারতীয় রূপাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা  দিয়েছে।

 

 

 

 

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.