Home » মেহেরপুরে বছরের প্রথম দিনে স্কুলে স্কুলে বই উৎসব

মেহেরপুরে বছরের প্রথম দিনে স্কুলে স্কুলে বই উৎসব

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 100 ভিউ
Print Friendly, PDF & Email

প্রতি বছরের মতো এবারও নতুন বছরের প্রথম দিন মেহেরপুর প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বই উৎসবের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে মেহেরপুর বি এম মডেল সরকারি  প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বই বিতরণের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক মোঃ শামীম হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই উৎসবের উদ্বোধন ঘোষণা করেন। মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রুহুল আমীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী নাজিব হাসান, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আতাউর রহমান।

বক্তব্য রাখেন মেহেরপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফারুক উদ্দিন, মেহেরপুর বি এম মডেল সরকারি  প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হালিম, অভিভাবক রন্জনা চাকমা। পরে বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিয়ে প্রাথমিক পর্যায়ে বই বিতরণের উদ্বোধন করা হয়।

প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে মেহেরপুর জেলার ২টি পৌরসভা এবং ৩ টি উপজেলার ৮০ হাজার ৬৭৫ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৩ লক্ষ ৩৭ হাজার ৯১ টি বই প্রদান করা হয়।

এর মধ্যে মেহেরপুর সদর উপজেলায় প্রাক প্রাথমিকে ৪ হাজার ১২৫ জন, প্রথম শ্রেণীতে ৪ হাজার ৭৭৫ জন, দ্বিতীয় শ্রেণীতে ৪ হাজার ৭৫০ জন, তৃতীয় শ্রেণীতে ৪ হাজার ৬২৫ জন, চতুর্থ শ্রেণীর ৪ হাজার ৭১০ জন এবং পঞ্চম শ্রেণীতে ৪ হাজার ৬৫০ শিক্ষার্থীর মধ্যে ১ লক্ষ ১৬ হাজার ৬১০টি।

গাংনী উপজেলায় প্রাক প্রাথমিকে ৬৪৮৫,  প্রথম শ্রেণীতে ৭৪৬০, ২য় শ্রেণীতে ৭৭৪৩,  তৃতীয় শ্রেণীতে ৭৩০৫,  চতুর্থ শ্রেণীতে ৭ হাজার ১০ এবং পঞ্চম শ্রেণীতে ৬ হাজার ৭০৭ জন শিক্ষার্থীর মধ্যে ১ লক্ষ ৭৮ হাজার ২২৬ টি বই এবং মুজিবনগর উপজেলায় প্রাক প্রাথমিকে ১ ১৬৫০, দ্বিতীয় শ্রেণীতে ১৯২৫, ২য় শ্রেণীতে ১৯০০,  ৩য় শ্রেণীতে ১৬২৫,  চতুর্থ শ্রেণীতে ১৬৮০ এবং পঞ্চম শ্রেণীতে ১৫৫০ জন শিক্ষার্থীর মধ্যে ৪২ হাজার ২৫৫ টি বই বিতরণ করা হয়।

বই বিতরন অনুষ্ঠানে অন্যদের মধ্যে মেহেরপুর সদর উপজেলা ইউ আর সির ইন্সট্রাক্টর হাবিবুর রহমান, সহকারী শিক্ষা অফিসার জহুরুল হক,  মেহেরপুর বি এম মডেল সরকারি  প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া আখতার প্রমুখ উপস্থিত ছিলেন।

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন