Home » গাংনীতে মহান স্বাধীনতা দিবস পালিত

গাংনীতে মহান স্বাধীনতা দিবস পালিত

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 66 ভিউ
Print Friendly, PDF & Email

 

 

যথাযােগ্য মর্যাদায় মেহেরপুরের গাংনীতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গাংনী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল রাতে ৩১ বার তােপধ্বনি, দিনের প্রথম প্রহরে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা। এসময় সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য ডাক্তার এএসএম নাজমুল হক সাগর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন।

গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক পুস্পমাল্য অর্পণ করেন। এছাড়াও উপজেলা আওয়ামী লীগ, উপজেলা বিএনপি, গাংনী পৌর আওয়ামী লীগ, উপজেলা কৃষক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবি লীগ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং সরকারের বিভিন্ন দপ্তরের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে বিভিন্ন সংগঠন।

সকাল ৮টার দিকে গাংনী হাইস্কুল ফুটবল মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে কুচকাওয়াজ,  ডিসপ্লে ও খেলাধুলা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এদিকে, দিবসটি উপলক্ষে গাংনী উপজেলা পরিষদ চত্বরে দেয়াল পত্রিকা প্রদর্শিত হয়। এতে অংশগ্রহণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। উপজেলা প্রশাসন সংবর্ধনার আয়োজন করে। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য ডাক্তার এএসএম নাজমুল হক সাগর।

উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক মুন্টুর সঞ্চালনায়-অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক।

দুপুর ১ টার দিকে একই মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা গান, নৃত্য ও কবিতা আবৃতি করেন। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়ােজনে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযােগিতার আয়োজন করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠানের শেষ পর্বে দুপুর ২ টার দিকে বিভিন্ন প্রতিযােগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংসদ সদস্য ডাক্তার এএসএম নাজমুল হক সাগর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হােসনে মােবারক, উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক মুন্টু, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজুল ইসলাম প্রমুখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্ব-স্ব প্রতিষ্ঠানে দিবসটি যথাযােগ্য মর্যাদায় পালন করে। দিবসটি উপলক্ষে উপজেলার বিভিন্ন মসজিদ ও অন্যান্য উপাসনালয় সমূহে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশেষ দােয়া ও প্রার্থনা করা হয়।

 

 

 

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন