Home » মেহেরপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় দুই সাংবা‌দিক আহত

মেহেরপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় দুই সাংবা‌দিক আহত

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 99 ভিউ
Print Friendly, PDF & Email

 

মেহেরপুরের আমঝুপিতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন চ্যানেল 24 এর সাংবাদিক রাশেদুজ্জামান ও দৈ‌নিক জবাব‌দি‌হি প‌ত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সিরাজুদ্দোজা পাভেল। আজ বেলা এগারটার দিকে মানব উন্নয়ন কেন্দ্র নামের একটি এনজিও সংস্থার দপ্তরের সামনে এ ঘটনা ঘ‌টে।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষ‌নিকভা‌বে হামলাকারী দুই জন‌কে গ্রেফতার ক‌রে‌ছে পু‌লিশ।
জানা যায়, দুটি মোটরসাইকেলের সংঘর্ষে ঘটনাস্থলে একজন নিহত হওয়ার সংবাদ সংগ্রহ করতে যান সাংবাদিকরা। মানব উন্নয়ন কেন্দ্রের একজন কর্মকর্তা উক্ত দুর্ঘটনায় জড়িত থাকায় সংস্থাটির দপ্তরের সামনে জড়ো হয় সাধারণ মানুষ। এ সময় উক্ত জটলার ছবি তুলতে গেলে কিছু ৮-১০ জন দূবৃত্ত সাংবাদিক রাশেদুজ্জামানের উপর চড়াও হয়। লাঠিসোটা নিয়ে হামলা করে তারা। রাশেদুজ্জামানকে বাঁচাতে গেলে জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সিরাজুদোজা পাভেল এর উপর হামলা করে তারা। এ সময় আহত হয় এই দুই সাংবাদিক। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
আহত সাংবাদিক রাশেদুজ্জামান বলেন, পেশাগত দায়িত্ব পালন করার লক্ষ্যে ভিডিও ফুটেজ ধারণ করার এক পর্যায়ে কিছু ব্যক্তি অতর্কিত হামলা চালায়। কিছু বুঝে ওঠার আগেই এলোপাথাড়ি কিল ঘুষি ও রড, লাঠিসোটা নিয়ে আঘাত করে তারা। হামলার সময় ভিডিও ফুটেজ নেওয়ার জন্য গালিগালাজ করছিল তারা। হাতে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টাও করে হামলাকারীরা।
হামলার ঘটনায় থানায় মামলা করবেন বলে জানিয়েছেন এই দুই সাংবাদিক।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ কনি মিয়া জানান, সংবাদ পাওয়ার পর উক্ত স্থানে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। হামলাকারীদের মধ্যে থেকে আবু লায়েস ও জিয়াউর রহমান নামে দুই জনকে আটক করা হয়েছে। কিছু সংঘবদ্ধ চক্রের মাধ্যমে ঘটনাটি ঘটানো হয়েছে কিনা তা তদন্ত করা হচ্ছে। সিসিটিভি ফুটেজ ও মোবাইলে ধারণ করা ভিডিও ফুটেজ থেকে হামলার সাথে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করা হচ্ছে। পরবর্তীতে তাদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

এদিকে সাংবাদিকের উপর হামলার ঘটনায় সন্ধ্যা পর্যন্ত দোষীদের আইনের আওতায় নিয়ে আস্বাস দিয়েছে মেহেরপুর প্রেসক্লাব।  এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মেহেরপুরের সাংবাদিক সমাজ।

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন