Home » মেহেরপুরে স্বর্ণ চোরাচালানের দায়ে একজনের কারাদন্ড ও জরিমানা

মেহেরপুরে স্বর্ণ চোরাচালানের দায়ে একজনের কারাদন্ড ও জরিমানা

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 55 ভিউ
Print Friendly, PDF & Email

 

মেহেরপুরে স্বর্ণ চোরাচালানের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়াতে নামাজ আলী (২৮) নামের এক চোরাকারবারীকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার হাজার টাকা জরিমানা করেছে আদালত।

দণ্ডপ্রাপ্ত নামাজ আলী শুভরাজপুর গ্রামের নজিবদ্দীনের ছেলে। রায় ঘোষণাকালে বিচারক মনজুরুল ইমাম বলেন, ‘অপরাধ সন্দেহাতীতভাবে প্রমানিত হয়েছে। তবে আসামীর বয়স, অর্থনৈতিক অবস্থা এবং পারিপার্শ্বিকতা বিবেচনায় সর্বোচ্চ দন্ড যাবজ্জীবন কারাদণ্ডের পরিবর্তে সর্বনিম্ন শাস্তি প্রদান করা হলো।

আজ বুধবার (১০ জুলাই) মেহেরপুর জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মনজুরুল ইমাম এই রায় প্রদান করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১১ আগষ্ট মেহেরপুরের শুভরাজপুর সীমান্ত থেকে ৮ পিস সোনার বারসহ নামাজ আলীকে আটক করেছিলো বিজিবি। অতঃপর বিজিবি কাথুলী ক্যাম্পের কোম্পানি কমান্ডার নামাজ আলীকে স্বর্ণচোরাচালান মামলা দিয়ে সদর থানায় হস্তান্তর করেন। মামলাটির তদন্তকারী কর্মকর্তা ছিলেন এস আই আব্দুল আলীম শেখ। তিনি মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করলে, মামলাটি স্পেশাল ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তর করা হয়।

মামলা পরিচালনায় রাষ্ট্রপক্ষে নিয়োজিত ছিলেন পাবলিক প্রসিডিউটার পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষে অ্যাডভোকেট মিয়াজান আলী।

 

 

 

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.