Home » দর্শনায় কেরুজ খামারে গুনগত আখ উৎপাদনের লক্ষে খামার দিবস-২০২৪ পালিত

দর্শনায় কেরুজ খামারে গুনগত আখ উৎপাদনের লক্ষে খামার দিবস-২০২৪ পালিত

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 26 ভিউ
Print Friendly, PDF & Email

 

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ

দর্শনাস্থ কেরুজ এলাকায় আবাদ মৌসুমে গুনগত মানসম্পর্ণ আখ উৎপাদনের লক্ষে  খামার দিবস-২০২৪ পালিত হয়েছে। সেচ সার যত্ন, তিনে মিলে রত্ন ও পোকা দমন হাতে-নাতে, কম খরচে সুফল তাতে, এ স্লোগানকে সামনে রেখে একর প্রতি আখের ফলন বৃদ্ধি ও গুনগত মানসম্পর্ণ আখ উৎপাদনের লক্ষে আধুনিক কলাকৌশল প্রয়োগ শীর্ষক  কর্মশালা ও কেরুর খামার দিবস পালিত হয়।

শনিবার (২৯ জুন) সকাল সাড়ে ১০ টায় কেরু এ্যান্ড কোম্পানীর কৃষি বিভাগের আয়োজনে আকন্দবাড়িয়া পরীক্ষা মূলক খামারে এ খামার দিবসের সভাপতিত্ব করেন কেরু এ্যান্ড কোম্পানীর মহাব্যাবস্থাপক জি এম কৃষি আশরাফুল আলম ভৃইয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরু এ্যান্ড কোম্পানীর ব্যাবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন। খামার দিবসে তিনি বলেন, আপনারা বেশি বেশি আখ লাগান আপনাদের আখের মৃল্য বৃদ্ধি করা হয়েছে। আগামীতে আবার আখের মূল্য বৃদ্ধি করা হতে পারে। তাই এ বৃহত্তর প্রতিষ্ঠান টিকিয়ে রাখতে হলে আখ চাষের কোন বিকল্প নেই। তাই ভালো জাতের বীজ রোপন করুন। দেখবেন আপনারাই লাভবান হচ্ছেন।  আখ চাষীদের কথা চিন্তা করে প্রতি টন ৬ হাজার টাকা করা হয়েছে। এখন আধুনিক পদ্ধতিতে আখ চাষ করা হচ্ছে, এ ভাবে আখ চাষ করা হলে আপনারা বেশি লাভবান হবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মহাব্যাবস্থাপক (কারখানা) সুমন কুমার শাহা, মহাব্যাবস্থাপক (অর্থ) আব্দুস সাত্তার, মহাব্যাবস্থাপক (প্রশাসন) এম ইউসুফ আলী,  শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, আখচাষী কল্যান সমিতির সভাপতি আব্দুল হান্নান, সাধারন সম্পাদক আ. বারী, আখচাষী কেরুর শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি হাফিজুর রহমান হাফিজ, আফজালুল হক ধীরু, আব্দুল আওয়াল, শামীম হোসেন, প্রমুখ। এ অনুষ্ঠানটি পরিচালনা করেন কৃষি সম্পাসারন অধিদপ্তরের ডি জি এম মাহবুবুর রহমান।

 

 

 

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.