Home » জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ব্যবসায়ীর ৭০ হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ব্যবসায়ীর ৭০ হাজার টাকা জরিমানা

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 21 ভিউ
Print Friendly, PDF & Email

 

মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমান অভিযানে সরকার নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত দামে সার বিক্রয় ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক,  ভালো কীটনাশকের সাথে র‍্যাকে সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটির মালিকের নিকট থেকে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর সদর উপজেলা বামনপাড়া গ্রামে এ অভিযান চালানো হয়। মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদের নেতৃত্বে মেসার্স আমানুল্লাহ ট্রেডার্স নামক বিএডিসি ও বিসিআইসি সারের ডিলার প্রতিষ্ঠানে অভিযানে সারের অতিরিক্ত মূল্য নেয়ার অভিযোগের সত্যতা পাওয়া যায় এবং তারা অতিরিক্ত দাম নেয়ার বিষয়টি স্বীকার করেন এবং তাদের অপরাধ হয়েছে মর্মে স্বীকারোক্তি দেন।

এছাড়া উক্ত প্রতিষ্ঠান থেকে প্রচুর মেয়াদ উত্তীর্ণ কীটনাশক, সরকার নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত দামে সার বিক্রয় ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক, ভালো কীটনাশকের সাথে র‍্যাকে সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো: আমানুল্লাহকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয় এবং পরবর্তীতে আর এ ধরনের কাজ না করার ব্যাপারে সতর্ক করা হয়।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো: রিয়াজ মাহমুদ, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফুল্লাহ মাহমুদ এবং মেহেরপুর জেলা পুলিশের একটি টিম অভিযানের সহযোগিতা করেন।

 

 

 

 

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.