Home » গাংনীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

গাংনীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

কর্তৃক Shariar Imran Mati
সূর্যোদয় প্রতিবেদক 4 ভিউ
Print Friendly, PDF & Email

অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। এরই ধারাবাহিকতায় যথাযথ মর্যাদায় মেহেরপুরের গাংনীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে শনিবার (০৫ অক্টোবর) বেলা ১১ টার সময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হুসনি মোবারক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা।

‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’। এই প্রতিপাদ্য নিয়ে ‘বিশ্ব শিক্ষক-২০২৪’ উপলক্ষ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা প্রশাসন কর্মসূচি পালন করেন।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা তাঁর বক্তব্যে বলেন, জাতি গঠনে শিক্ষকের অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের সম্মাননা জানানো ও অন্য শিক্ষকদেরও উৎসাহিত ও অনুপ্রাণিত করার লক্ষ্যে ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস’ উদযাপন করা হচ্ছে। সেই লক্ষ্যে ‘বিশ্ব শিক্ষক দিবস উদযাপন নীতিমালা ২০২৪’ প্রণয়ন করা হয়েছে।

এর আগে দিবসটি যথাযথ মর্যাদায় সকাল ১০ টায় উপজেলা চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

এ সময় করমদি ডিগ্রী কলেজের অধ্যক্ষ এমদাদ হোসেন, গাংনী সরকারি পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালু, হিজলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মনিসহ উপজেলার সরকারি ও বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.