Home » গাংনীতে পাঠ প্রদর্শনরত অবস্থায় ট্রেনিং ক্লাসেই লাশ হয়ে বাড়ি ফিরলেন শিক্ষিকা মৌসুমী

গাংনীতে পাঠ প্রদর্শনরত অবস্থায় ট্রেনিং ক্লাসেই লাশ হয়ে বাড়ি ফিরলেন শিক্ষিকা মৌসুমী

কর্তৃক আবুল কাসেম অনুরাগী
সূর্যোদয় প্রতিবেদক 29 ভিউ
Print Friendly, PDF & Email

 

মেহেরপুরের গাংনীতে পাঠ প্রদর্শনরত অবস্থায় ট্রেনিং ক্লাসেই লাশ হয়ে বাড়ি ফিরলেন শিক্ষক মুর্শিদা খাতুন মৌসুমী। রোববার (২ জুন) বিকেল সাড়ে তিনটার দিকে গাংনী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ইউআরসি প্রশিক্ষণ কেন্দ্রে এ দুর্ঘটনা ঘটে। মুর্শিদা খাতুন মৌসুমী উপজেলার মোহাম্মদপুর মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ও একই এলাকার প্রাক্তন সেনা সদস্য রাসেল আহমেদ মামুনের স্ত্রী।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ড. সীমা বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়া মোহাম্মদ আহসান হাবিব জানান, শিক্ষাক্রম বিস্তরণ-২০২১ এর তিন দিনব্যাপী প্রশিক্ষণের দ্বিতীয় দিনে বিকেল সাড়ে তিনটার দিকে গাংনীস্থ ইউআরসি প্রশিক্ষণ কেন্দ্রে পাঠ প্রদর্শনরত অবস্থায় হঠাৎ করে সহকারি শিক্ষিকা মুর্শিদা খাতুন মৌসুমী অসুস্থ হয়ে পড়েন। এ সময় প্রশিক্ষণের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা তাকে দ্রুত উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক ড. সীমা বিশ্বাস তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক ও প্রশিক্ষণার্থী অভিযোগ তুলে বলেন, প্রশিক্ষণের জন্য বরাদ্ধকৃত টাকা জুন মাসের মধ্যে তাড়াহুড়ো করে তুলে নেয়ার জন্যই মূলত প্রচন্ড দাবদাহ উপেক্ষা করে একই দিনে একাধিক ব্যাচে ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া যে রুমগুলোতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে সেখানে স্বাচ্ছন্দে প্রশিক্ষণ গ্রহণের মত পরিবেশ ছিলোনা। একটি রুমের মধ্যে প্রশিক্ষকসহ ৩৪ জনের অবস্থান। নেই পর্যাপ্ত বাতাসের ব্যবস্থা। প্রচন্ড গরমে মুর্শিদা খাতুন মৌসুমী’র মত একজন শিক্ষিকাকে হারাতে হলো। ইউআরসি কর্মকর্তাদের গাফেলতিকেই দায়ী করছেন তারা। সেই সাথে পরবর্তীতে প্রশিক্ষণ কোর্সের ক্লাসে পর্যাপ্ত বাতাসের ব্যবস্থা নিশ্চিত করার অনুরোধ জানিয়েছেন প্রশিক্ষণার্থীরা।

প্রশিক্ষণ কোর্স ডিসেম্বর মাস থেকে শুরু করে জুন মাস পর্যন্ত সম্পন্ন করার নির্দেশনা থাকলেও কেবলমাত্র জুন মাসের তীব্র দাবদাহ মাসকে কেন বেছে নেওয়া হয়েছে এবং একই দিনে একাধিক প্রশিক্ষণ কোর্সের ব্যবস্থা কেন করা হয়েছে ? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে প্রশিক্ষক ও গাংনী উপজেলা সহকারী শিক্ষা অফিসার আরিফুল ইসলাম জানান, এ বিষয়টি শিক্ষা অধিদপ্তর জানে এবং ইউআরসি সমন্বয়কারী বলতে পারবেন। এ বিষয়ে আমি কিছু জানি না।

ইউআরসি কো-অর্ডিনেটর আবুল খায়ের জানান, আজকে আমি প্রশিক্ষণ কেন্দ্রে উপস্থিত ছিলাম না। শিক্ষিকা মুর্শিদা খাতুন মৌসুমী কি কারনে মারা গেছেন বা প্রশিক্ষণ ক্লাসে কি ঘটেছিল সে বিষয়ে আমার জানা নাই।

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.