Home » কুষ্টিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষ 

কুষ্টিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষ 

কর্তৃক Shariar Imran Mati
নিজস্ব প্রতিবেদক 13 ভিউ
Print Friendly, PDF & Email

কুষ্টিয়া শহরের মিলপাড়া চাউলের বর্ডার এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের ৫ জন আহত হয়। তবে একপক্ষের মামলা হলেও অজ্ঞাত কারণে আরেক পক্ষের মামলা নেয়নি মডেল থানা পুলিশ।

এদিকে এই বিরোধের জেরে গত ৮ সেপ্টেম্বর ২০২৪ তারিখে কুষ্টিয়া মডেল থানায় জিডি করে মিলপাড়া চাউলের বর্ডার এলাকার মৃত আজাহার আলী শেখের ছেলে আব্দুল গফুর। জিডি নং-৫২৫। সেই জিডিতে উল্লেখ করেন মৃত মকবুল হোসেনের ছেলে আবেদ আলী ও জাবেদ আলী দুই ভাই আব্দুল গফুরের জমি দখল করতে যায়। এতে বাঁধা দিলে তারা গফুরের উপর হামলা করে এবং হত্যার হুমকি প্রদান করে।

এরপর গত ৩০ অক্টোবর সকালে গফুরের বাড়ির সীমানা প্রাচীর ভেঙে বাড়ির ভেতরে প্রবেশ করতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে এতে উভয়পক্ষের ৬ জন আহত হয়। আহতরা হলেন, আব্দুল গফুরের ভাই সবুর শেখ ও তার স্ত্রী হালিমা বেগম, আরেক ভাই আব্দুল কুদ্দুসের মেয়ে নিশা, মৃত মকবুল হোসেনের ছেলে আবেদ আলী ও তার স্ত্রী নাসরিন, ভাই জাবেদ আলী সকলের বাড়ি কুষ্টিয়া শহরের মিলপাড়া চাউলের বর্ডার এলাকায়।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, আব্দুল গফুর এর বাড়ির সীমানা প্রাচীর ভেঙা। সবুর শেখের মাথায় ধারালো অস্ত্রের আঘাত পাওয়া গেছে, এছাড়া নিশার পা ভাঙ্গা।

এছাড়া বাড়ির সব মহিলা ছোট খাটো আঘাত প্রাপ্ত হয়েছে।

এই ঘটনায় উভয় পক্ষ কুষ্টিয়া মডেল থানায় এজাহার দায়ের করেন। তবে গত ১ অক্টোবর জাবেদ আলীর এজাহার মামলা রুজু হলেও আব্দুল গফুরের এজাহার মামলা হিসেবে গ্রহণ করেনি মডেল থানা পুলিশ।

এদিকে জাবেদ আলী ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা করছে বলে জানা যায়। বিভিন্ন ফেসবুকে একজন শিক্ষকের বিরুদ্ধে নানা অপপ্রচার ও আব্দুল গফুরকে ভূমিদস্যু হিসেবে প্রচার করছে। যদিও খোঁজ নিয়ে জানা গেছে আব্দুল গফুরের নামে ১ কাঠা জমি আছে সেটাও বাপের অংশ পাওয়া।

আব্দুল গফুর এর তিন সন্তান এমবিএ শেষ করে ২০ বছর ধরে  চাকরি করছে । ২০ বছরের চাকরির তিল তিল করে জমানো টাকা দিয়ে বাড়ি করছে। সেই বাড়ির কাজ এখনো শেষ হয়নি।

স্থায়ী সূত্রে জানান, আবেদ আলী ও জাবেদ আলী নামের জমজ দুই ভাই ভন্ড পীর। তারা গফুরের বাড়ির বাউন্ডারির ভেতরের জমির একটা অংশ দুইটি জাল দলিলের ভিত্তিতে তাদের বলে দাবি করে আসছে। এ বিষয়ে অনেকবার জায়গা মাপামাপির প‌রও না মানার কারণে, সমাজের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে জায়গা মেপে সীমানা পিলার স্থাপন করা হয় এবং সে অনুযায়ী সীমানা প্রাচীর নির্মাণ করে আব্দুল গফুর শেখ।

সবুর শেখের ছেলে আবীর হোসেন জানান, বিগত ৩ দিনে কয়েক জনের মাধ্যমে আমাদের পরিবারের কাছে মোটা অঙ্কের টাকা দাবী করছে আবেদ আলী গং। তাদের ভয়ে বাড়িতে থাকতে পারছি নাহ আমরা। বাড়ি থেকে উষ্ছেদ, লুটপাট ও প্রাণনাসের হুমকি আসছে।

আব্দুল গফুর শেখ জানান, থানায় একটি পক্ষের মামলা গ্রহণ করেছে। আমাদের এজাহার আগে দিলেও পুলিশ তা গ্রহণ করেনি। পরে আমরা মহামান্য আদালতের দ্বারস্থ হয়েছি।

এবিষয়ে আবেদ আলীর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ মাহফুজুর রহমান এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, যে পক্ষের বেশি আহত হয়েছে সেই পক্ষের মামলা নেওয়া হয়েছে।

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.