Home » ইবির একাডেমিক স্থবিরতা কাটাতে সংস্কারমনা উপাচার্য নিয়োগের দাবি

ইবির একাডেমিক স্থবিরতা কাটাতে সংস্কারমনা উপাচার্য নিয়োগের দাবি

কর্তৃক Shariar Imran Mati
নিজস্ব প্রতিবেদক 47 ভিউ
Print Friendly, PDF & Email

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) একাডেমিক স্থবিরতা দূর করতে যোগ্য, দুর্নীতিমুক্ত, সংস্কারমনা, শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবিতে মিছিল ও ছাত্রসমাবেশ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। দ্রুততম সময়ের মধ্যে উপাচার্য নিয়োগ দিয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের দাবি জানান তারা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে ছাত্র সমাবেশে মিলিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট, সহ-সমন্বয়ক নাহিদ হোসেন, তানভীর মন্ডল, সায়েমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ফ্যাসিবাদের পতনের পরেই সব উপাচার্য পদত্যাগে বাধ্য হয়েছেন। বর্তমানে ঢাবি, রাবিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় উপাচার্য পেলেও ইসলামী বিশ্ববিদ্যালয় এখনো উপাচার্য পায়নি যা ক্যাম্পাসজুড়ে স্থবিরতা সৃষ্টি করেছে। এখন দ্রুত উপাচার্য নিয়োগ আমাদের মৌলিক দাবি।

উপাচার্য নিয়োগের দাবি করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে উপাচার্য না থাকার কারণে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম থেকে শুরু করে সবকিছু পিছিয়ে পড়েছে। এতে শিক্ষার্থীদের মনোবল ভেঙে পড়ছে। অনতিবিলম্বে একাডেমিক ও প্রশাসনিক স্থবিরতা দূর করতে যোগ্য, দুর্নীতিমুক্ত, সংস্কারমনা, শিক্ষার্থীবান্ধব উপাচার্য দ্রুততম সময়ের মধ্যে নিয়োগ দিতে হবে।

০ কমেন্ট

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.